অবশেষে দুই যুগ পর দখল মুক্ত হলো সরকারি কোয়াটার

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি:
  • আপডেট টাইম বুধবার, ২ নভেম্বর, ২০২২
  • ৬৮ টাইম ভিউ

নাটোরের বড়াইগ্রামে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ব্লক সুপারভাইজার (বিএস) কোয়াটার বেদখল হয়ে যাওয়ার দুই যুগ পরে দখলমুক্ত করা হয়েছে।

বুধবার(২ নভেম্বর) দুপুরে উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা ওই কোয়াটার দখল মুক্ত করেন।
কৃষি অফিস সূত্রে জানা যায়, উপজেলার বড়াইগ্রাম পৌরসভার ইসলামপুর (কালিবাড়ি) বাজারে বড়াইগ্রাম মৌজার ২০৫৮ ও ২০৫৯ দাগের ১০ শতাংশ জমিতে বিএস কোয়াটারটি দুই যুগ ধরে নিজেদের দোকান নির্মাণের মাধ্যমে দখল করে রেখে ছিলেন স্থানীয় মোস্তফা, এনামুল, ওয়াসি, অপূর্ব নামের কয়েকজন প্রভাশালী ব্যাক্তি।
স্থানীয় বাসিন্দা মালেকা বেগম বলেন , আমরা বহুদিন যাবত জেনে আসছি এটি কৃষি অফিসের জমি। কিন্তু সেই জমি দখল করে দোকান ঘর নির্মাণ করে ভাড়া দেওয়া হয়েছে।
অভিযুক্ত মোস্তফা কামাল বলেন, কৃষি অফিসের কোন কাজ হচ্ছিল না তাই ফাঁকা জায়গায় ঘর তুলে ছিলাম। এটা দখল বলা ঠিক হবে না।
বড়াইগ্রাম পৌর মেয়র মাজেদুল বারী নয়ন বলেন, এটি কৃষি সম্পসারন অধিদপ্তরের জমি। আমি জানার পরে উপজেলা কৃষি কর্মকর্তাকে দখল মুক্ত করতে সার্বিক সহযোগীতা করেছি।
উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা বলেন, স্থানীয় বি এসরা এখানে কর্মরত থাকায় তারা কোয়াটারে না থেকে নিজ নিজ বাড়িতেই থাকেন। এই সুযোগে স্থাণীয় প্রভাবশালীরা ওই কোয়াটারের বাহিরের জমি গুলো দলখ করে ঘর নির্মাণ করেন। এতে কোয়াটারের চলাচলের পথ বন্ধ হয়ে যায়। বিষয়টি নিজে এবং ইউএনওর মাধ্যম একাধিকবার নোটিশ করার পরেও তারা দখল ছাড়ছিলেন না। অবশেষে মেয়রের সহযোগিতায় তা দখল মুক্ত হলো। একই সাথে ওই জমির চার পাশে খুটি গেঁড়ে বেড়া দেওয়া হয়েছে। এখন এটা সংস্কার করে নিয়মিত ভাবে স্থাণীয় কৃষকদের সেবা দেওয়া হবে বলেও জানান কৃষি অফিসার শারমিন।

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2019 SSB24.COM
Theme Dwonload From ThemesBazar.Com