1. ashraful294@gmail.com : Ashraful Siddiquee : Ashraful Siddiquee
  2. ful3030@gmail.com : SSB 24 : SSB 24
  3. miloncse014@gmail.com : ultraadminm :
দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেয়া হলো নাটোরের উত্তরা গণভবন ও গ্রীনভ্যালী পার্ক - স্বপ্ন সাঁকো

দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেয়া হলো নাটোরের উত্তরা গণভবন ও গ্রীনভ্যালী পার্ক

নিজস্ব প্রতিনিধি:
  • আপডেট টাইম শনিবার, ২১ আগস্ট, ২০২১
  • ৬৮ টাইম ভিউ

বৃহস্পতিবার থেকে খুলে দেওয়া হয়েছে উত্তরবঙ্গের বৃহত্তম পিকনিক স্পট নাটোরের লালপুরের গ্রীনভ্যালী পার্ক। স্বাস্থ্যবিধি মেনে পর্যটন কেন্দ্র, রিসোর্ট,কমিউনিটি সেন্টার, বিনোদন কেন্দ্র খোলার অনুমতি দিয়েছে সরকার।

এরই অংশ হিসেবে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে লালপুরের গ্রীনভ্যালী পার্ক খুলে দেওয়া হয়েছে বিনোদন প্রেমিদের জন্য। উত্তরবঙ্গের বৃহত্তম,মনোরম পরিবেশে ঘেরা এই পিকনিক স্পট ও বিনোদন কেন্দ্র গ্রীনভ্যালী পার্ক বলে জানা গেছে।

দেশ ও বিদেশ এর ভ্রমণ কারীদের মনের খোরাক মিটাতে বিনোদনের জন্য আশে এই গ্রীনভ্যালী পার্কে। নাটোর জেলার লালপুর উপজেলার দক্ষিন পশ্চিমে ৩০ একর জমির উপর র্নিমিত এই গ্রীনভ্যালী পার্ক অবস্থিত বলে জানা গেছে।ব্যক্তিগত উদ্যোগে নয়না দৃষ্টিনন্দন ও আকর্ষনীয় ভাবে গড়ে তুলা হয়ে এই বিনোদন কেন্দ্রটি।

বিনোদন কেন্দ্রটি দীর্ঘ দিন বন্ধ থাকার কারণে কর্তৃপক্ষের কয়েক শত কোটি টাকা লোকসান হয়েছে বলে জানা গেছে। গ্রীনভ্যালী পার্কে প্রবেশ পথে রয়েছে গ্রাম বাংলার ঐতিহ্য বিশাল আকৃতির পালকি। এই পালকি দেখেই বিনোদন প্রেমিদের আকর্ষন বেড়ে যায় যে পার্কটির ভিতরে আরো সুন্দর ও দৃষ্টিনন্দন অনেক কিছু রয়েছে।

প্রবেশ পথে পেরিয়ে লাভ রাস্তা ,ছোট মনিদের জন্য রেলগাড়ী,দোলনা রয়েছে এই পার্কে।এছাড়া বিশাল পুকুরের রয়েছে স্পিডবোট এ ভ্রমনের ব্যবস্থা। মনরম পরিবেশে খাবার হোটেল, নামাজের জন্য মসজিদ এবং ফুলের ও বনজ সহ ফলজ গাছে ভরপূর এক সবুজের সমারহ এই গ্রীনভ্যালী পার্ক।

এর আগে গত ১৯ আগস্ট উন্মুক্ত করে দেয়া হয় নাটোরের উত্তরা গণভবন। করোনার কারনে দীর্ঘ ৫মাস বন্ধ থাকার পর বৃহস্পতিবার সকাল ১০টা থেকে আবারও খুলেছে নাটোরের উত্তরা গণভবন এবং নাটোর রাজবাড়ি।

সকাল ১০টায় নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ দর্শনার্থীদের হাতে টিকিট তুলে দিয়ে উত্তরা গণভবন দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেন। একই সাথে নাটোর রাজবাড়িও দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

তবে সরকারী নির্দেশণা অনুযায়ী সামাজিক দূরত্বের পাশাপাশি শতভাগ মাস্ক পরিধান করে এই দুটি পর্যটন কেন্দ্রে প্রবেশ করতে হবে। দীর্ঘ দিন পর পর্যটন কেন্দ্রগুলো উন্মক্ত করে দেওয়ায় খুশি দর্শনার্থীরা।

এরআগে করোনার প্রথম ঢেউয়ে ২০২০সালের ২৬মার্চ থেকে ২০২১সালে ৯ফেব্রæয়ারী পর্যন্ত উত্তরা গণভবন এবং নাটোর রাজবাড়ি বন্ধ থাকে। এরপর আবারও করোনার দ্বিতীয় ঢেউ শুর হলে সরকারী সিদ্ধান্ত অনুযায়ী চলতি বছরের ৫এপ্রিল থেকে প্রধানমন্ত্রীর উত্তরাঞ্জলীয় বাসভবন নাটোরের উত্তরা গণভবন এবং নাটোর রাজবাড়ি দর্শনার্থীদের প্রবেশে বন্ধ ঘোষণা করা হয়।

উত্তরা গণভবনের ব্যবস্থাপক খায়রুল বাশার বলেন, দীর্ঘ ৫মাস পর আজ থেকে উত্তরা গণভবন খুলে দেওয়া হয়েছে। এজন্য গণভবনের মুল প্রবেশে মাস্ক, স্যানিট্রাইজার রাখা হয়েছে। কেউ উত্তরা গণভবনে প্রবেশ করলে অবশ্যই তাকে স্বাস্থ্যবিধি মেনেই প্রবেশ করতে হবে।

জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, সরকারী নির্দেশণা অণুযায়ী জেলার সকল পর্যটন খুলে দেওয়া হয়েছে। তবে এসব পর্যটন কেন্দ্রে দর্শণার্থীদের অবশ্যই স্বাস্থ্যবিধি মানতে হবে।

 

Comments are closed.

এই বিভাগের আরও খবর

নিউজ ক্যাটাগরি

© All rights reserved © 2019 SSB24.COM
Developed By Ultra Soft