1. ashraful294@gmail.com : Ashraful Siddiquee : Ashraful Siddiquee
  2. ful3030@gmail.com : SSB 24 : SSB 24
  3. miloncse014@gmail.com : ultraadminm :

নাটোরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি:
  • আপডেট টাইম রবিবার, ২৯ আগস্ট, ২০২১
  • ৪৫ টাইম ভিউ
জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের লেকে মাছের পোনা অবমুক্ত করে সপ্তাহের উদ্বোধন করেন জেলা প্রশাসক শামীম আহমেদ

“বেশী বেশী মাছ চাষ করি, বেকারত্ব দূর করি” এই শ্লোগান নিয়ে নাটোরে উৎসাহ উদ্দীপনামূলক আয়োজনের মধ্য দিয়ে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। গতকাল রবিবার সকালে জেলা প্রশাসন ও জেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের লেকে মাছের পোনা অবমুক্ত করে সপ্তাহের উদ্বোধন করেন জেলা প্রশাসক শামীম আহমেদ। উদ্বোধনের শুরুতেই দেশীয় বিভিন্ন প্রজাতির ৫০ কেজি মাছের পোনা অবমুক্ত করা হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিম সারোয়ার, জেলা মৎস্য কর্মকর্তা জাহাঙ্গীর আলমসহ প্রশাসনের কর্মকর্তারা। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার তিনজন শ্রেষ্ঠ মৎস্য চাষীদের মাঝে পুরস্কার প্রদান ও মৎস্য চাষ নিয়ে আলোচনা করা হয়।

একই দিনে জেলার সকল উপজেলা মৎস অধিদপ্তরের আয়োজনেও এই মৎস সপ্তাহের শুভ উদ্বোধন করা হয়েছে।

সিংড়া: সিংড়া উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ শুরু হয়েছে রবিবার। মৎস্য সপ্তাহে পোনা মাছ অবমুক্তকরণ ও প্রচার প্রচারনা বৃদ্ধি করা হয়েছে। শনিবার সকাল ১১ টায় উপজেলা সিনিয়র মৎস্য অফিসার কার্যালয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় আয়োজক প্রতিষ্ঠানের পক্ষে এই জাতীয় মৎস্য সপ্তাহ প্রচারের লক্ষ্যে স্থানীয় সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ শাহাদাত হোসেন বলেন, গত তিন মাসে ৩৭ টি মৎস্য সংরক্ষণ আইন বাস্তবায়ন করা হয়েছে। এর মধ্যে সৌতি জাল, বাদাই জাল ও চায়না জাল উদ্ধার এবং বানা অপসারণ করা হয়েছে। অভিযান অব্যহত থাকবে।

এ সময় সিংড়া মডেল প্রেসক্লাবের সভাপতি রাজু আহমেদ, সহ সভাপতি খলিল মাহমুদ, সহ সভাপতি আনোয়ার হোসেন আরিফ, সাংবাদিক রবিন খান, ফজলে রাব্বি, সামাউন আলীসহ বিভিন্ন গণ্যমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন।

লালপুর: “বেশি বেশি মাছ চাষ করি” বেকারত্ব দূর করি” এই প্রতিবাদ্যকে সামনে রেখে মাছের পোনা অবমুক্ত করার মধ্য দিয়ে জেলার লালপুরে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ এর উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। রবিবার বেলা ১১ টার দিকে উপজেলা পরিষদের পুকুরে এই মাছের পোনা অবমুক্ত করা হয়। এসময় অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লালপুর উপজেলা নির্বাহী অফিসার(দায়িত্বপ্রাপ্ত) শাম্মী আক্তার, উপজেলা মৎস্য কর্মকর্তা আবু সামা,উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আ.স.ম মাহামুদুল হক মুকুল, আলাউদ্দিন আলাল, আওয়ামী লীগের নেতা ফিরোজ আল হক ভূইঁয়া প্রমুখ।

বাগাতিপাড়া: মাছের পোনা অবমুক্ত করার মধ্য দিয়ে নাটোরের বাগাতিপাড়ায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ এর উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল। রবিবার সকাল ১১ টার দিকে উপজেলা পরিষদের পুকুরে এই মাছের পোনা অবমুক্ত করা হয়। এসময় অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পাল, সহকারী কমিশনার (ভূমি) নিশাত আনজুম অনন্যা, কৃষি কর্মকর্তা মমরেজ আলী ও উপজেলা মৎস্য র্কমর্কতা বাবুল হোসেন প্রমুখ।

একইভাবে জেলার নলডাঙ্গা, গুরুদাসপুর, বড়াইগ্রাম ও নাটোর সদর উপজেলায় মৎস সপ্তাহ উদ্বোধন করা হয়েছে।

আগামী ৩ নভেম্বর পর্যন্ত চলমান এই মৎস সপ্তাহ সফল করতে গত শনিবার নাটোর সদরসহ সকল উপজেলায় মৎস অধিদপ্তরের উদ্যোগে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার জেলা মৎস্য অফিসের সম্মেলন কক্ষে জেলা মৎস্য কর্মকর্তা জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় বলা হয় জেলায় ৬৬ হাজার ৮৮৬ মেট্রিক টন মাছ উৎপাদিত হয়। এতে জেলার ৪২হাজার ৩৭৬ মেট্রিক টন চাহিদা মিটিয়ে জেলার বাহিরে ঢাকাসহ বিভিন্ন স্থানে উদ্বৃত্ত মাছ পাঠানো হয়ে থাকে। মৎস্য চাষে দেশের মধ্যে নাটোর বর্তমানে প্রথম স্থানে রয়েছে। ২৮ আগষ্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত মৎস্য সপ্তাহে মৎস্য পোনা অবমুক্তকরণ, সফল ৩ জন মৎস্য চাষিকে পুরস্কৃত করা, মৎস্য চাষি ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময়, প্রশিক্ষণসহ বিভিন্ন কর্মসুচি রয়েছে। মতবিনিময়কালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা নাজিম উদ্দিন, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সুজিত কুমার মুন্সি এবং জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ কর্মকর্তাবৃন্দ।

Comments are closed.

এই বিভাগের আরও খবর

নিউজ ক্যাটাগরি

© All rights reserved © 2019 SSB24.COM
Developed By Ultra Soft