1. ashraful294@gmail.com : Ashraful Siddiquee : Ashraful Siddiquee
  2. ful3030@gmail.com : SSB 24 : SSB 24
  3. miloncse014@gmail.com : ultraadminm :
বকুল স্মৃতি থিয়েটারের ভার্চুয়াল সাংস্কৃতিক অনুষ্ঠান - স্বপ্ন সাঁকো

বকুল স্মৃতি থিয়েটারের ভার্চুয়াল সাংস্কৃতিক অনুষ্ঠান

নিজস্ব প্রতিনিধি:
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১
  • ৭৯ টাইম ভিউ

করোনা মহামারীর বর্তমান চলমান লকডাউন পরিস্থিতিতে অধিকাংশ মানুষ যারা ঘরে অবস্থান করছেন তাদের অনেকেই যারা বিনোদন প্রিয়। বিশেষ করে মঞ্চ নাটক, মঞ্চের সাংস্কৃতিক অনুষ্ঠান যারা উপভোগ করছে পছন্দ করেন তাদের সেই ইচ্ছা পূরণের লক্ষ্যে নাটোরের বাগাতিপাড়ার ঐতিহ্যবাহী সংগঠন বকুল স্মৃতি থিয়েটার আয়োজন করেছে ভার্চুয়াল সাংস্কৃতিক অনুষ্ঠান। গত ০১ আগস্ট রবিবার রাত নয়টায় অনুষ্ঠানের প্রথম পর্ব অনুষ্ঠিত হয় যা এই ধারাবাহিক অনুষ্ঠানের মিডিয়া পার্টনার বিডিনিউজ২৪ঘণ্টা ডটকম এর ফেসবুক পেইজে সরাসরি দেখানো হয়। আজ রাত নয়টা সরাসরি দেখানো হবে এই অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব।

সংগঠনটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান জানান, বাংলাদেশ গ্রাম থিয়েটারের অন্তর্ভুক্ত সংগঠন হিসেবে বকুল স্মৃতি থিয়েটার দীর্ঘদিন ধরে বাংলা লোক সংস্কৃতির চর্চা করে আসছে। বর্তমানে বিশ্বব্যাপি করোনা মহামারির কবলে পড়ে বিগত বছর দুয়েক আমরা সাংস্কৃতিক কর্মকাÐ থেকে বিরত আছি। এ কারণে আমরা মাননীয় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক মহোদয়ের ডিজিটাল সাংস্কৃতিক আন্দোলন গড়ে তোলার আহŸানে সাড়া দিয়ে ভার্চুয়াল সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছি।

বকুল স্মৃতি থিয়েটারের সভাপতি মোহাম্মদ মাহাবুব হোসেন জানান, করোনা পরিস্থিতি সাধারণ মানুষ ঘরে থেকে একঘেয়ে জীবন যাপন করছে। যারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিচরণ করেন তাদের একঘেয়েমি কিছুটা হলে কাটিয়ে উঠতে সাহায্য করবে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। তারা ঘরে বসেই আমাদের সাংস্কৃতিক আয়োজনগুলো উপভোগ করতে পারবেন।

বাংলাদেশ গ্রাম থিয়েটারের ইলামিত্র অঞ্চলের আঞ্চলিক সমন্বয়কারী মশগুল হোসেন ইতি জানান, নাটোর জেলায় বকুল স্মৃতি থিয়েটারের অতীত ইতিহাস অনেক মাত্রায় স্বর্ণোজ্জ্বল। যাত্রা, পালা, মঞ্চ ও পথনাটক থেকে শুরু করে লোক সংস্কৃতির প্রায় সকল ক্ষেত্রেই আমাদের অবদান রাখার প্রয়াস ছিল শতভাগ। এখন এই ডিজিটাল বা ভার্চুয়াল যুগে এসেও আমরা পিছিয়ে থাকতে চাইনা। তাই করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে বকুল স্মৃতি থিয়েটারের এই ভার্চুয়াল সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন, যার প্রশংসাসূচক মন্তব্য ও উৎসাহ পেয়েছি নানান শ্রেণী-পেশার মানুষের কাছ থেকে।

রবিবার ফেসবুক লাইভে সম্প্রচারিত ভার্চুয়াল সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রথম পর্বে সংগঠনটির সদস্য তুহিন উদ্দিনের সঞ্চালনায় সঙ্গীত পরিবেশন করেন নাটোরের সাংস্কৃতিক সংগঠক, বকুল স্মৃতি থিয়েটারের সদস্য ও গণমাধ্যমকর্মী সৈয়দ মাসুম রেজা। অনুষ্ঠানে তবলা পরিবেশন করেন আতিয়ার রহমান সজল।

উল্লেখ্য, বকুল স্মৃতি থিয়েটারের ভার্চুয়াল সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রথম পর্বটি উৎসর্গ করা হয় সদ্য প্রয়াত জনপ্রিয় সঙ্গীতশিল্পী ফকির আলমগীরের প্রতি। এখন থেকে অনুষ্ঠানটি প্রতি সপ্তাহের বৃহস্পতিবার রাত ৯টায় অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানটি উপভোগ করতে চাইলে মিডিয়া পার্টনারের নিচের লিংকে লাইক দিয়ে যুক্ত থাকতে অনুরোধ করা হয়েছে।

 

Comments are closed.

এই বিভাগের আরও খবর

নিউজ ক্যাটাগরি

© All rights reserved © 2019 SSB24.COM
Developed By Ultra Soft