1. ashraful294@gmail.com : Ashraful Siddiquee : Ashraful Siddiquee
  2. ful3030@gmail.com : SSB 24 : SSB 24
  3. miloncse014@gmail.com : ultraadminm :

বাগাতিপাড়ায় আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণে জন্য অবৈধ স্থাপনা উচ্ছেদ

বাগাতিপাড়া(নাটোর)প্রতিনিধি:
  • আপডেট টাইম শনিবার, ৭ আগস্ট, ২০২১
  • ৩৯ টাইম ভিউ

নাটোরের বাগাতিপাড়ায় গৃহহীনদের পুনর্বাসনের লক্ষ্যে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫ টায় উপজেলার ফাগুয়াড়দিয়াড় ইউনিয়নের নওপাড়া গ্রামের ১৬ শতাংশ খাস জমি থেকে নির্মিত পাকা বাড়ি ভেঙ্গে অবৈধ দখলমুক্ত করা হয়। সহকারী কমিশনার (ভূমি) নিশাত আঞ্জুমান অনন্যা এই অবৈধ দখলমুক্ত অভিযান পরিচালনা করেন। তবে উচ্ছেদ হওয়া ক্ষতিগ্রস্থরা তাদের পাকা বাড়ি হারিয়ে পাবেন ওই প্রকল্পের আওতায় নির্মিত প্রধানমন্ত্রীর উপহারের ঘর।

ভূমি অফিস সূত্রে জানা যায়, ফাগুয়াড়দিয়াড় ইউনিয়নের কামার পাড়া মৌজার নওপাড়া গ্রামের এই ১৬ শতাংশ জমি সরকারের ১নম্বর খাস খতিয়ানভুক্ত। যার দাগ নম্বর ৪১১। নব্বই এর দশকের মাঝামাঝি সময়ে নাসির ও নাজির নামের দুই ব্যক্তি জমিটিতে বসবাস শুরু করেন। দীর্ঘ ৩৫ বছর ধরে ভোগ দখলে থাকা এই জমিতে বর্তমানে নাসিরের দুই ছেলে বেলাল ও সেলিম এবং নাজিরের ছেলে মানিক তাদের পরিবার নিয়ে বসবাস করছিল। এই অবস্থায় আশ্রয়ন প্রকল্পের জন্য খাস খতিয়ানভুক্ত জমির প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পক্ষ থেকে জমিটি দখল মুক্ত করার নোটিশ দেয়া হয়। বুধবার বিকাল ৪টা পর্যন্ত এ সংক্রান্ত তৃতীয় দফা নোটিশের সময় অতিবাহিত হলেও জমিটি দখলমুক্ত না করায় বৃহস্পতিবার উচ্ছেদ অভিযান চালানো হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নিশাত আঞ্জুমান অনন্যা জানান, প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের আওতায় গৃহহীনদের ঘর নির্মাণের লক্ষ্যে এই ১৬ শতাংশ জমিতে বসবাসকারী ৩টি পরিবারের নির্মিত পাকা বাড়ি অবৈধ দখলমুক্ত করা হয়েছে। এর ফলে দখলমুক্ত জমিতে বেশ কয়েকটি পরিবারের জন্য ঘর নির্মাণ করা যাবে। এখানে বসবাসকারী উচ্ছেদ হওয়া ক্ষতিগ্রস্তদেরকেও আশ্রয়ণ প্রকল্পের আওতায় নির্মিত প্রধানমন্ত্রীর উপহারের ঘর প্রদান করা হবে।

 

Comments are closed.

এই বিভাগের আরও খবর

নিউজ ক্যাটাগরি

© All rights reserved © 2019 SSB24.COM
Developed By Ultra Soft